উইন্ডোজে নেটওয়ার্ক সমস্যা সমাধান করা
আপনি যদি ইমেল না পান, ওয়েব ব্রাউজ করতে না পারেন বা মিউজিক স্ট্রিম করতে না পারেন, তাহলে সম্ভবত আপনি আপনার নেটওয়ার্কের সাথে সংযুক্ত নন এবং ইন্টারনেটে যেতে পারবেন না। সমস্যা সমাধানের জন্য, এখানে কিছু জিনিস আছে যা আপনি চেষ্টা করতে পারেন।

প্রথম চেষ্টা করার জিনিস
সংযোগ সমস্যার সমাধান বা সংকীর্ণ করতে সাহায্য করার জন্য প্রথমে এই জিনিসগুলি চেষ্টা করুন৷

ওয়াই-ফাই চালু আছে তা নিশ্চিত করুন। টাস্কবারের ডানদিকে “কোন ইন্টারনেট সংযোগ নেই” আইকনটি নির্বাচন করুন এবং নিশ্চিত করুন যে Wi-Fi চালু আছে৷ যদি এটি না হয়, এটি চালু করতে এটি নির্বাচন করুন। এছাড়াও, নিশ্চিত করুন যে বিমান মোড বন্ধ আছে।

Wi-Fi দ্রুত সেটিংসে Wi-Fi সংযোগগুলি পরিচালনা করুন ( > ) নির্বাচন করুন , দেখুন যে নেটওয়ার্কগুলির তালিকায় আপনি চিনতে পারেন এবং বিশ্বাস করেন এমন একটি Wi-Fi নেটওয়ার্ক উপস্থিত হয় কিনা৷ যদি এটি হয়ে থাকে, Wi-Fi নেটওয়ার্ক নির্বাচন করুন এবং তারা এটিতে সংযোগ করার চেষ্টা করুন৷ যদি এটি নেটওয়ার্ক নামের নীচে সংযুক্ত বলে থাকে, সংযোগ বিচ্ছিন্ন নির্বাচন করুন , কিছুক্ষণ অপেক্ষা করুন এবং তারপরে আবার সংযোগ নির্বাচন করুন ।

একটি ভিন্ন ফ্রিকোয়েন্সি ব্যান্ডে একটি নেটওয়ার্কের সাথে সংযোগ করার চেষ্টা করুন৷ অনেক গ্রাহক Wi-Fi রাউটার দুটি ভিন্ন নেটওয়ার্ক ফ্রিকোয়েন্সি ব্যান্ডে সম্প্রচার করে: 2.4 GHz এবং 5 GHz। এগুলি উপলব্ধ Wi-Fi নেটওয়ার্কগুলির তালিকায় পৃথক নেটওয়ার্ক হিসাবে উপস্থিত হবে৷ যদি আপনার উপলব্ধ Wi-Fi নেটওয়ার্কগুলির তালিকায় একটি 2.4 GHz নেটওয়ার্ক এবং একটি 5 GHz নেটওয়ার্ক উভয়ই থাকে, তাহলে অন্য নেটওয়ার্কে সংযোগ করার চেষ্টা করুন৷

আপনার ল্যাপটপের ফিজিক্যাল ওয়াই-ফাই সুইচ চালু আছে তা নিশ্চিত করুন। (একটি সূচক আলো সাধারণত দেখায় যখন এটি চালু থাকে।)

নেটওয়ার্ক ট্রাবলশুটার চালান। নেটওয়ার্ক সমস্যা সমাধানকারী সাধারণ সংযোগ সমস্যা নির্ণয়

নেটওয়ার্ক ট্রাবলশুটার চালানোর জন্য

1 স্টার্ট বোতাম নির্বাচন করুন , তারপর সেটিংস টাইপ করুন । সেটিংস > সিস্টেম > ট্রাবলশুট > অন্যান্য ট্রাবলশুটার নির্বাচন করুন ।

2 অন্যের অধীনে , নেটওয়ার্ক অ্যাডাপ্টার > রান নির্বাচন করুন ।

3 সমস্যা সমাধানকারীর ধাপগুলি অনুসরণ করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা।

4 আপনার মডেম এবং ওয়্যারলেস রাউটার পুনরায় চালু করুন। এটি আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর (ISP) সাথে একটি নতুন সংযোগ তৈরি করতে সহায়তা করে৷

5 আপনি যখন এটি করবেন, আপনার Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত সবাই সাময়িকভাবে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে৷ আপনার মডেম এবং রাউটার পুনরায় চালু করার জন্য আপনি যে পদক্ষেপগুলি গ্রহণ করেন তা পরিবর্তিত হতে পারে তবে এখানে সাধারণ পদক্ষেপগুলি রয়েছে৷

 

দ্রষ্টব্য: আপনার যদি একটি কেবল মডেম/ওয়াই-ফাই রাউটার কম্বো ডিভাইস থাকে তবে আপনাকে শুধুমাত্র একক ডিভাইসের জন্য পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে।

1 পাওয়ার সোর্স থেকে রাউটারের পাওয়ার ক্যাবল আনপ্লাগ করুন।

2 পাওয়ার সোর্স থেকে মডেমের জন্য পাওয়ার ক্যাবল আনপ্লাগ করুন।

3 কিছু মডেমের ব্যাকআপ ব্যাটারি থাকে। আপনি যদি মডেমটি আনপ্লাগ করেন এবং আলো জ্বলে থাকে তবে মডেম থেকে ব্যাটারিটি সরিয়ে ফেলুন।

4 কমপক্ষে 30 সেকেন্ড বা তার বেশি অপেক্ষা করুন।

5 যদি আপনাকে মডেম থেকে ব্যাটারি অপসারণ করতে হয়, তবে এটি আবার রাখুন।

6 মডেমটিকে পাওয়ার সোর্সে আবার প্লাগ করুন। মডেমের আলো জ্বলে উঠবে। তাদের পলক বন্ধ করার জন্য অপেক্ষা করুন।

7 আপনার রাউটারকে পাওয়ার সোর্সে আবার প্লাগ করুন।

8 মডেম এবং রাউটার সম্পূর্ণরূপে চালু হওয়ার জন্য কয়েক মিনিট অপেক্ষা করুন। আপনি সাধারণত দুটি ডিভাইসের স্ট্যাটাস লাইট দেখে তারা কখন প্রস্তুত তা বলতে পারেন৷

9 আপনার পিসিতে, আবার সংযোগ করার চেষ্টা করুন।

windows 10 ওয়াইফাই সমস্যা সমাধান দেখে নিন

  • সৌজন্য:- MixTuneBD.Com
  • 2 months ago (April 2, 2022)    Thank you
    About Author (26)

    Author

    I study technology

     
       
    Leave a Reply
       

    Powered by MixTuneBD.com