আপনি কি কখনও আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসকে ওয়াইফাইয়ের সাথে সংযুক্ত করার অভিজ্ঞতা পেয়েছেন কিন্তু কোনও ইন্টারনেট অ্যাক্সেস উপলব্ধ নেই? আপনার ডিভাইস একটি বিজ্ঞপ্তি পপ আপ করবে যা বলে, “সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই।”

অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির একটি খুব সাম্প্রতিক এবং সাধারণ সমস্যা হল যে ব্যবহারকারীর অ্যান্ড্রয়েড ওয়াইফাই এর সাথে সংযুক্ত আছে, কিন্তু কোন ইন্টারনেট সংযোগ নেই। এটি হতাশাজনক যখন আপনি আশা করেন যে ওয়াই-ফাই নিখুঁতভাবে কাজ করবে এবং আপনাকে একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ দেবে৷ কিন্তু আপনি একটি অদ্ভুত বিজ্ঞপ্তি পাবেন।

ওয়াইফাই থাকা কিন্তু ইন্টারনেট ব্যবহার না করা অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর কাছে খুবই স্বাভাবিক সমস্যা। হয় আপনার ফোনে কিছু ভুল আছে, অথবা ওয়াই-ফাই নেটওয়ার্কের ওয়্যারলেস রাউটারে কিছু সমস্যা আছে।

আপনি যদি wifi এর সাথে সংযোগ করার চেষ্টা করছেন কিন্তু আপনার কাছে ইন্টারনেট অ্যাক্সেস না থাকে তবে আপনি সঠিক পৃষ্ঠায় এসেছেন৷ আপনার অ্যান্ড্রয়েড ওয়াইফাই-এর সাথে সংযুক্ত থাকলেও ইন্টারনেট অ্যাক্সেস না থাকায় সমস্যা সমাধানের উপায় নিয়ে আমরা আলোচনা করেছি। সমস্যা সমাধানের জন্য নিবন্ধটি দেখুন এবং ওয়াইফাইয়ের সাথে সংযুক্ত অ্যান্ড্রয়েড সমাধান করুন কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস নেই।

অ্যান্ড্রয়েড সংযুক্ত কিন্তু ইন্টারনেট অ্যাক্সেস না থাকার সমস্যা সমাধানের কৌশলগুলি নীচে দেওয়া হল৷

1 আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইন্টারনেট সংযোগ আছে তা নিশ্চিত করুন

সমস্যার একটি কারণ হল আপনার ওয়াই-ফাই রাউটার ইন্টারনেটের সাথে সংযোগ করতে পারে না। অন্য ডিভাইসের মাধ্যমে তারবিহীনভাবে ওয়াইফাই রাউটারের সাথে সংযোগ করার চেষ্টা করুন। এখন ইন্টারনেট সংযোগ কাজ করছে কি না তা পরীক্ষা করুন। এছাড়াও, আপনাকে ইথারনেট তারের রাউটারের সাথে সঠিক সংযোগ আছে কিনা তা পরীক্ষা করতে হবে।

আপনি আপনার রাউটার অ্যাডমিন পৃষ্ঠায় যেতে পারেন এবং সেখানে সমস্ত সম্পর্কিত বিবরণ স্পষ্ট করতে পারেন। উদাহরণস্বরূপ, কনফিগারেশনের বিবরণ এবং আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড পরীক্ষা করুন।

2 নিশ্চিত করুন যে মোবাইল ডেটা বন্ধ আছে

ইন্টারনেট সংযোগ ছাড়াই ওয়াই-ফাইয়ের সাথে সংযুক্ত অ্যান্ড্রয়েডকে ঠিক করার আরেকটি সহজ সমাধান হল মোবাইল ডেটা বন্ধ আছে কিনা তা পরীক্ষা করা। এর কারণ হল আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি মোবাইল ডেটা চালু রেখে একটি ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত করেন তবে আপনি ইন্টারনেট অ্যাক্সেস করতে পারবেন না৷

সাধারণত, ডিভাইসগুলি মোবাইল ডেটার চেয়ে ওয়াই-ফাইকে অগ্রাধিকার দেয়। তবে কিছু ডিভাইসের জন্য আপনাকে ওয়াইফাই নেটওয়ার্কে লগ ইন করতে হবে এমন একটি সুযোগ রয়েছে। ওয়াইফাই নেটওয়ার্কে সাইন ইন করার পরেও সমস্যাটি থেকে যেতে পারে।

ধাপ 1: আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত সেটিংস প্যানেলে যান ।

ধাপ 2: মোবাইল ডেটা চালু থাকলে, দ্রুত সেটিংস মেনু থেকে এটি নিষ্ক্রিয় করুন।

3 সংযোগ বিচ্ছিন্ন করুন এবং ওয়াই-ফাই সংযোগ করুন

আপনি সংযোগ বিচ্ছিন্ন এবং wi-Fi এর সাথে সংযোগ করতে পারেন কারণ এটি সমস্যাটি সমাধান করার সবচেয়ে সহজ সমাধান৷ যাইহোক, আপনার ফোনে কিছু ভুল হতে পারে। সুতরাং, ওয়াই-ফাই নিষ্ক্রিয় এবং সক্ষম করা সাহায্য করতে পারে।

ধাপ 1: আপনার ফোনে সেটিংস অ্যাপ খুলুন ।

ধাপ 2: এখানে, সংযোগ বিকল্পটি নির্বাচন করুন।

ধাপ 3: Wi-Fi এর জন্য টগল অক্ষম করুন ।

ধাপ 4: আবার Wi-Fi টগল সক্ষম করুন ।

ধাপ 5: ভুলে যাওয়া বিকল্পে ট্যাপ করুন ।

ধাপ 6: আবার নেটওয়ার্ক নামের উপর ক্লিক করুন.

ধাপ 7: ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে যুক্ত পাসওয়ার্ড টাইপ করুন।

ধাপ 8: সংযোগ বিকল্পে আলতো চাপুন ।

তাহলে ভাই ভালো থাকুন সুস্থ থাকুন MixTuneBD.Com এর সাথে থাকুন।ধন্যবাদ ।

  • সৌজন্য:- MixTuneBD.Com
  • 2 months ago (April 1, 2022)    Thank you
    About Author (26)

    Author

    I study technology

     
       
    Leave a Reply
       

    Powered by MixTuneBD.com